টেকনাফে অস্ত্রের মুখে দুই সিএনজি যাত্রী অপহরণ!

টেকনাফে অস্ত্রের মুখে দুই সিএনজি যাত্রী অপহরণ!
টেকনাফে অস্ত্রের মুখে জিম্মি করে দুই সিএনজি যাত্রীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। রবিবার (২১ এপ্রিল) রাত সাড়ে নয়টার দিকে উপজেলার হোয়াইক্যং-শামলাপুর ঢালায় এ ঘটনা ঘটে। অপহৃতদের মধ্যে একজন উখিয়া উপজেলার থাইংখালী এলাকার পল্লী চিকিৎসক জহির উদ্দিন। তবে অপর যাত্রীর পরিচয় পাওয়া যায়নি।

অপহৃতদের বহনকারী সিএনজি চালক ইলিয়াছ বলেন, রবিবার রাতে শামলাপুর অতিক্রম করে হোয়াইক্যং ঢালা সড়কের কুদুমগুহা নামক এলাকায় পৌঁছালে ব্যারিকেড দিয়ে সিএনজি গতিরোধ করে একদল দুর্বৃত্ত। তাৎক্ষণিক আমার ব্যবহৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নেয় তারা। পাশাপাশি  সিএনজিতে থাকা দুই যাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে গহীন পাহাড়ের দিকে নিয়ে যায়।  
এসময় কোন উপায়ান্তর না পেয়ে দ্রুত সিএনজি চালিয়ে হোয়াইক্যং বাজারে চলে আসি এবং উপস্থিত জনতার নিকট ঘটে যাওয়া ঘটনার বর্ণনা করি।
স্থানীয়দের বরাতে বাহাড়ছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মশিউর রহমান জানান, রাতে কুদুমগুহা নামক জায়গা থেকে দুই সিএনজি যাত্রী অপহরণের শিকার হয়েছে। অপহৃতদের উদ্ধারে পুলিশ কাজ করছে।

এদিকে অপহৃত পল্লী চিকিৎসক জহির উদ্দিনের ছোট ভাই উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল বলেন, বড় ভাই জহির উদ্দিন দীর্ঘদিন ধরে শামলাপুর বাজারে পল্লী চিকিৎসক হিসেবে সেবা দিয়ে আসছিলেন। গতকাল রাতে জরুরী প্রয়োজনে বাড়ি ফেরার পথে একদল দুর্বৃত্ত আমার ভাইসহ আরেকজন যাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ে দিকে নিয়ে গেছে। এরপর থেকে তাদের কোন খোঁজ পাওয়া যায়নি। ভাইসহ অপর ব্যক্তিকে অক্ষত অবস্থায় ফিরে পেতে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেছেন তিনি।
এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, 'অপহরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ অপহৃতদের উদ্ধারে কাজ করছে। পাশাপাশি ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। আশা করছি, শিগগিরই অপহৃতদের উদ্ধার করতে সক্ষম হব'।
উল্লেখ্য, গত ৬ মাসে টেকনাফের পাহাড় সংলগ্ন এলাকা থেকে অন্তত ৫০ জন অপহরণের শিকার হয়েছে। তাদের মধ্যে সিংহভাগ মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে। এখন জনমনে একটাই প্রশ্ন ঘুরপাক খায়, কখন নিশ্চিত হবে তাদের নিরাপত্তা?
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.